জাপানের সম্রাট এবং সম্রাজ্ঞীর একমাত্র সন্তান প্রিন্সেস আইকোর জন্ম হয় ২০০১ সালে। যদিও জাপানের বর্তমান আইন অনুযায়ী কোন নারী সিংহাসনে বসতে পারেন না। যে কারণে প্রিন্সেস আইকো সিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী নন।

Read More


জাপানের ১২৬তম সম্রাট হতে যাচ্ছেন যুবরাজ নারুহিতো, যিনি জাপানকে ‘রেইওয়া’ যুগে নিয়ে যাবেন। ৫৯ বছর বয়সী নারুহিতো অক্সফোর্ডে পড়াশোনা করেছেন এবং ২৮ বছর বয়সে যুবরাজ হন।

Read More


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০০০ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক হওয়ার পর ৮ বছর খেলেছেন ম্যাথু হগার্ড। এ সময়ে ৬৭ টেস্ট ক্যারিয়ারে ৩.২৬ ইকোনোমি রেটে ৩০.০৫ গড়ে ২৪৮ উইকেট শিকার করেন তিনি। হগার্ড ছিলেন অসাধারণ একজন টেস্ট খেলোয়াড়।২০০৩ বিশ্বকাপে ইংল্যান্ড দলে জায়গা পান তিনি। তবে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

Read More


২০০০ সালে অভিষেক হওয়ার পর দীর্ঘ ১৩ বছর নিউজিল্যান্ডের হয়ে খেলেছেন ডান হাতি মিডিয়াম ফাস্ট বোলার ক্রিস মার্টিন। ৭১ টেস্টে ৩.৩৭ ইকোনোমি রেটে এবং ৩৩.৮১ গড়ে ২৩৩ উইকেট শিকার করেন তিনি। তবে ওয়ানডে দলে কদাচিত তিনি নির্বাচকদের নজর কাড়তে সক্ষম হয়েছেন। আর বিশ্বকাপ দলে কখনই সুযোগ পাননি তিনি।

Read More


অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা ওপেনারদের একজন ছিলেন জাস্টিন ল্যাঙ্গার।  একজন কার্যকর ড্রাইভার এবং বল কাটার ছিলেন তিনি। ক্যারিয়ারে ১০৫ টেস্টে ৪৫.২৭ গড়ে ল্যাঙ্গারের রান ৭৬৯৬। তবে ওয়ানডেতে তিনি কখনোই সাফল্য পাননি। ল্যাঙ্গার মাত্র ৮টি ওয়ানডে খেলেছেন এবং যে কারণে তিনি কখনোই অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা পাননি।

Read More


২০০৬ সালে অভিষেক হওয়ার পর ১২ বছরের ক্যারিয়ারে ইংল্যান্ডের হয়ে ১৬১ টেস্ট খেলেছেন অ্যালিস্টার কুক এবং ৪৫.৩৫ গড়ে ১২৪৭২ রানের বিশাল সংগ্রহ রয়েছে তার। নম্র ভদ্র স্বভাবের জন্য জনপ্রিয় এই সুপারস্টার ওয়ানডে ম্যাচ খেলেছেন মাত্র ৯২টি। যেখানে ৩৬.৪০ গড়ে তার রান ৩২০৪। কিন্তু তিনি কখনো বিশ্বকাপ খেলতে পারেননি।

Read More


নাইজেরিয়া তথা আফ্রিকার শীর্ষ ধনী হিসাবে পরিচিতো আলিকো দাঙ্গোতে একবার ব্যাংক থেকে ১ কোটি ডলার বা ৯০ কোটি টাকা এক সাথে তোলেন এবং তিনি এই পরিমাণ টাকা তোলেন শুধুমাত্র এক সঙ্গে এতো টাকা চোখে দেখতে বা নেড়েচেড়ে দেখতে কেমন লাগে তা জানার জন্য।

Read More


বেলজিয়ামে আরমান্দো নামের একটি কবুতর রেকর্ড ১২ লাখ ৫২ হাজার ইউরোতে যা বাংলাদেশি টাকায় ১২ কোটি টাকার মতো দামে বিক্রি হয়েছে এবং এই কবুতরটি বেলজিয়ামের সর্বকালের সবচেয়ে দীর্ঘ পাল্লার রেসার কবুতর।

Read More


মহাত্মা গান্ধী এর ওজন ছিলো মাত্র ৪৬.৭ কেজি এবং বেশির ভাগ সময়ই তার ব্লাড প্রেশার থাকতো ১৯০/১৩০। মাঝে মাঝে তা বেড়ে ২২০/১১০ হয়ে যেতো।

Read More


হিন্দুস্তানের জাতির পিতা মহাত্মা গান্ধী নিরামিষভোজী ছিলেন।

Read More